Friday, October 15, 2021

লিখবো না ভেবেই লিখেছি

শরৎ এর আকাশের নীলাভ রূপ দেখে আর লিখবো না কবিতা,
কোকিল তুমি সুরে সুরে যত ইচ্ছে আমাকে মুগ্ধ করো না কেনো ?
              আমি লিখবো আর কোন কবিতা ।
শীতে কুয়াশার চাদরে ঢেকে যাক , আমার সকাল দুপুর রাত
সত্যি বলছি কবিতা ভাববো না তোমাকে আর ,লিখবো না তোমাকে।
ক্লান্ত শরীরে বিছানাতে তন্দ্রার ঘোরে ডাকবো না আর তোমাকে ।
চাঁদের মায়া বিছিয়ে দিলে , দুই চোখ বন্ধ করে নিবো 
ভুলে যাবো নিজের আপন সত্ত্বা কে , দেখবো না আর তোমাকে ।
বর্ষার বারি যখন ছুঁয়ে যাবে আমাকে , নিজেকে শুষে নিবো প্রেম অনলে।
গ্রীষ্মের কাঠফাটা রৌদ্দুরে জ্বালিয়ে নিবো নিজেকে ,
আমাকে জ্বালাবে , তুমি ! কোন অনলে ?
যে নিজের মাঝে লালন করে সপ্ত নরক কে ।
আমি লিখবো না ভেবেই লিখছি তবুও কেনো জানি তোমাকে ,
ঘৃণা করবো জেনেই , ভালোবেসে ফেলি গভীর ভাবে ।
তবুও লিখবো না , লিখবো না আর লিখবো না কবিতা তোমাকে ।
তবুও লিখেই চলেছি অনায়াসে ।

No comments:

Post a Comment