Wednesday, September 30, 2020

তুই ফিরে যা

অবশেষে তুই আমার আঙিনাতে পা রাখলি ।
কুয়াশার চাদরে লজ্জা কে ঢেকে রেখেছে প্রকৃতি ।
আমার দু ফোটা শুকিয়ে যাওয়া অশ্রু ,যার দাগ এখন ও পূর্ন যৌবণে ভরপুর।
অবশেষে তোর ফেরার সময় হলো ?
 নিকটিনে আসক্ত ফুসফুস এখন চুপসে গেছে ।
ঘুম জাগা রাত এখন ও সাক্ষী আছে , বোতল বন্দী ভালোবাসা এখন আমাকে ঘিরে রেখেছে ।
আমি ফিরে পাবো বলেতো তোকে মুক্ত করে দেয়নি ! 
তোর সুখের খোঁজে তুই হারিয়ে গেছিস । 
তবে কেনো এই ফিরে আসা । 
এখন তো কিছুই দেবার নেই আমার । 
আমি আমাকে বিক্রিয়ে দিয়েছি ,
অমানুষ নামে কোন এক প্রতিচ্ছবির কাছে ।
খুব সল্প মূল্যে , ঐখান থেকে তোকে দেওয়ার কিছুই অবশিষ্ট নেই । অভিশাপ এসে আমাকে আগলে রেখেছে । 
আমি এখন অভিশাপের প্রেমিক । সেই ভালো তুই ফিরে যা !
আর এগিয়ে আসিস না -
আমার তো আর কিছুই অবশিষ্ট নেই ,
যা বিক্রিয়ে নতুন কোন নেশায় আচ্ছন্ন হবো ।
 ভোরের পাখি ডাকে , আলো ছরিয়ে সূর্য জেগে ওঠার আগেই তুই এই কুয়াশার চাদর মেখে দূরে চলে যা । তা না হলে দুঃখরা এসে জমাট বাধবে 
আমার নামে কলঙ্ক দিবে । 
আমি আর সুখী হতে চাই না , কুয়াশা থাকতে থাকতে তুই ফিরে যা

No comments:

Post a Comment