Friday, November 1, 2019

কবিতা -এলোমেলো আমি

এলোমেলো আমি
    অরণ্য নাসিদ




অভিমান ও অভিযোগ
ভালোবাসা ও ছলনা।
আমার দুই চোখ,
দেখে ভিন্ন ভিন্ন।
আমার দুই হাত
এক হাতে স্বর্গ, অন্য হাতে নরক।
কখনো ছুঁয়ে দেখতে ইচ্ছে হয়,
কখনো দূরে হারিয়ে যেতে।
কখনো তোমাকে দেখি -
কখনো তোমার ছলনাকে।
কখনো ক্ষোভে অভিমানে হই হিংস্র,
কখনো তোমার আঁচলে মুখ লুকিয়ে ছোট্ট শিশু।
কখনো কখনো ইশ্বর মনে হয় নিজেকে-
সকল বাধাকে উপেক্ষা করে, সব নিয়ম কানুন-
পদতলে রেখে হাসতে ইচ্ছে হয় বিজয়ের হাসি।
কখনো কখনো নিজেকে বড় অপরাধী ভাবতে ইচ্ছে হয়।
মনে হয় জগৎ জুড়ে যতো পাপ, সব কারনে মিশে আছি আমি!
আমি যেন অলিখিত ইবলিশ শয়তান।
নিজেকে নিয়ে ভাবতে বড্ড ভালো লাগে এখন -
নিজেকে অবতার ভেবে! জনসস্মুখে মুচকি হেসে আসি ইচ্ছে হলে।
দিন ও রাত
সকাল ও সন্ধ্যা
পৃথিবীর কক্ষ পথে পা রেখে চলে
আমার অসঙ্গত ইচ্ছে ধারা।
আমার মস্তিক জুড়ে এলোমেলো চিন্তাধারা
আমি বোধ করি পাগল হয়ে যাচ্ছি।


ছবি- গুগল 

No comments:

Post a Comment