Monday, March 15, 2021

কথা আছে

সুখ তাঁরা আমাকে ফাকি দিয়ে আর কত ,
ভোরের আকাশের মন জয় করবি তুই ।
তুই কী জানিস না, তোকে মন ভরে দেখবো বলে, আমার রাত্রী জেগে থাকা ।
 তুই কী জানিস না ,সারা রাত জাগা ক্লান্ত এ দু নয়নে ,প্রভাত পাখিরা গানের সুর বেধে দিয়ে যায় । 
নিদ্রাদেবী বিশ্রী হাসি হেসে এই দু নয়নে নিদ্রার মোটা চাদর ফেলে দেই। 
অব্যর্থ চেষ্টা করেও ,নিজে কে ধরে রাখতে পারিনা । 
 ঘুমের আবেগ মাখা পরশে ,নিদ্রাদেবীর কোলে মাথা রেখে এই আমাকে আমি অচেনা হয়ে যায় । 
তখন তুই চুপি চুপি আমাকে ফাকি দিয়ে ,
ভোরের আকাশ কে ভালোবাসা দিস । 
ইশ বড় ইর্ষা হয়, যদি আমি ভোরের পাখি হতাম ।
 তোর আগমনে খুশির পরশে ভালোবাসার সুর বাধতাম ।
তবুও জেগে থাকা ,যদি একবার তোকে প্রাণ ভরে দেখতে পাই এই মাঝ রাতের আকাশে ,
কোটি তাঁরার ভিরে খুজে নিয়ে তোকে বলতাম দুঃখ সুখের দুটি কথা । 
কোন সে অনলে দহন হয়েছে হৃদয়, খুজে নিয়েছে এই পুড়া মন নিশি জেগে তোর প্রতিক্ষা । 
প্রতিক্ষার সীমা ভেদ করে যদি সময় হয় ,তবে একবার মাঝ রাতের দূর আকাশে দেখা দিস কথা আছে ।
(অরন্য)

No comments:

Post a Comment