Wednesday, March 17, 2021

যৌবণ
বয়সের ভরে একদিন আমি বৃদ্ধ হবো ।
এখন আমার আগুন জ্বালানো যৌবণ ।
আকাশ হতে ছিনিয়ে ,আনতে চাই -
চাঁদ ও সূর্যকে ।
সাগর জল শুষে নিতে চাই ! পিপাসীত- 
রূপকথার দৈত্যের ন্যায় ।
সর্পরাজের মনি ছিনিয়ে, প্রিয়ার
অধরে রেখে চুম্বন করতে চাই এই মন ।
এখন আমি উম্মাদ,অসভ্য যৌবণ।
হায়েনার মত হিংস্র আমি, চিতার মত ক্ষিপ্ত , সিংহের মত গর্জনে-
কাঁপাতে চাই বিশ্ব ।
আমি আমার মাঝে ,কি যেন খুজে ফিরি ?
এই আমি কেন এত অসভ্য !
যৌবণ তুমি বড় বেপড়ওয়া ,বড়
বেশী ছন্নছারা ।
কী যেন হারিয়ে ? এসেছি এই পথে ।
মনে পরে কী বন্ধু , সেই যে , সেই দিনের কথা ?
বিকালে পুকুর পাড়ে , আমি-তুই
আমরা ছুটে চলেছি রঙিন এক ঘাসফড়িং-
 এর পিছে ।
দু-হাতে , খুব ই গোপনে ।
কী উল্লাস , সে কী উল্লাস !
পড়ন্ত যৌবণ এসে , বাধ্যক্রর এই পথে ।
ফিরে পেতে মনে চাই , আবার সেই পুকুর পাড় ।
ফিরে পেতে মনে চাই , আবার সেই ঘাসফড়িং ।
( রি-পোষ্ট)

No comments:

Post a Comment