Wednesday, March 17, 2021

আমি ছুটবো টেকনাফ থেকে তেতুলিয়া ।
আমি চিত্‍কার করে বলবো,
মানিনা মানবো না এই সংবিধান,
এ আমার জম্মসূত্রে পাওয়া অধিকার ।
তুমি কে আমার অধিকার কেরে নেবার ?
আমি তোমাকে চিনি না , আমি তোমাকে চিনতেও চাই না ।
আমি রাজ পথে দাঁড়িয়ে চিত্‍কার করে করে বলবো
এটা ন্যায় ,ঐটা অন্যায় ।
এই আমার ভাইয়ের রক্তে কেনা স্বাধীনতা ।
তুমি কে , আমার নামে দেশদ্রোহীর সীল মোহর মারার ?
কোথা থেকে উড়ে এসে জুড়ে বসেছো !
আমার হাতে হাত কড়া দিয়ে , পার পেয়ে যাবে ভেবোছো ?
বাঙালীর রক্তে আগুন আছে ,
বাঙালীর রক্তে মিশেল , গ্রেনেড আছে ।
এক একটা বাঙালী , এক একটা পারমানুবিক শক্তি নিয়ে জম্মেছে ।
আমাদের কে জ্বলতে বাধ্য করো না !
একবার জ্বললে থামাতে পারবে না ।
আগুনের সে লেলীহান শিখা ,
হাসিনা জানেনা ,খালেদা জানেনা ।
জানে বাংলাদেশ , বাংলা কে নিয়ে
যে করবে খেলা ! তার অস্থিত্ব আর 
এই ধারাতে খুজে পাবে না ।
আমি ও আমরা স্বাধীন । আমাদের
স্বাধীনতা কেরে নিতে চেও না ।
তাহলে তুমি ও বাঁচবে না ।

No comments:

Post a Comment