Wednesday, March 17, 2021

কথা রাখতে পারি না ,ও গো বিধি
-কথা রাখতে পারি না ।।
পাপ পূর্ন্যের এই দুনিয়াতে ,আমি কথা রাখতে পারি না ।।
মুহম্মদ রাসূল মোর , তুমি মোর স্রষ্টা ।।
এত সম্মান দিলে মোরে ,
তবুও তোমার গুনাগুন করি না ।।
আমি বড় অভাগা ,ও গো বিধি , আমি বড় অভাগা ।।
পাপ পূর্ন্যের এই দুনিয়া ,আমি কথা রাখতে পারি না ।
দেখ গো বিধি , ঐ যে আরব দুলাল -
কাঁদে রওজা মোবারকে -উম্মতি উম্মতি ।।
আমি যে বড় অভাগা , নবীর সম্মান রাখতে জানিনা ।।
পর পারে বেধো না মোরে ॥
তোমার ঐ প্রশ্ন জালে - উত্তর যে আমার নাই জানা ।
দেখো চেয়ে , কুলসিরাতের ঐ পারে-
তপ্ত পোড়া মাটি হয়েছে কাঁদা ॥
কাঁদে নবী মোর উম্মতের কান্ডারী ।
ইয়া উম্মতি ,ইয়া উম্মতি বলিয়া ॥
ও গো বিধি , তোমার ও আরশ টলে-
নবী মুহাম্মদের অশ্রু জলে ॥
শেষ বিচারের ময়দানে , ডেকো মোরে উম্মতি মুহাম্মদ বলিয়া ॥
জানি মোর আশেকি নবী , যাবে না
মোরে ছারিয়া ॥
সন্তানরে যেমন পিতা রাখে বুকে আগলে - 
শত অপরাধেও করে ক্ষমা।
তেমনি মোরে বুকে রাখবে , নবী মোর রহমতউল্লাহ ।

No comments:

Post a Comment