Saturday, August 22, 2020

<"""""""""স্বপ্ন""""""""">

কত যে স্বপছিল তোকে ঘিরে , 
কত রাত জেগে চেয়ে থেকেছি -
তোর অপলক হাসিটির দিকে ।
 কত স্বপ্ন ছিল ,তোকে ঘিরে 
মাছ রাঙা যেমন ছোঁ মেরে মাছ চুরি করে ! 
আমিও  চুরি করে আনবো  তোকে, তেমন করে । 
পানকৌড়ি যেমন ,ডুব সাঁতারে অষ্টপ্রহর ছুটে জলে ।
 আমি খেলবো তেমন , তোর মনের নদীতে । 
ভীষণ খরায় আমি কালো মেঘ হবো ,  
তোর পিপাসিত কায়ায় ,এক আকাশ জল হবো । 
তাল পাতার ছাউনিতে, টুপুর টুপুর বৃষ্টির ছন্দ হবো । 
ঝিনুক হয়ে বুকের মাঝে তোকে আগলে রাখবো । 
অক্ট্রোপাসের মত আষ্টেপিষ্টে হৃদয়ের গহীনে বাঁধবো । 
তোর অলস দেহের ক্লান্তি মুছে ,
দুপুরের স্লানে আমি দীঘির জল হবো ।
 পরশ মাখা বিকালে ,আমি তোর কফির মগ হবো । 
ঠোঁটের উষ্ণ ছোঁয়াতে আমি শিহরিত হবো । 
সাঝের বেলাতে ,আমি তোর খোঁপায় ঘোমটা হবো ।
 রাতের গহীনে আমি তোর স্বপ্ন হবো । 
কত স্বপ্ন ছিলো তোকে ঘিরে , 
আজ স্বপ্নরা সব কোন সে দূরে -
 শূন্য করে কোথায় হারালে ?

No comments:

Post a Comment