Thursday, January 28, 2021

""""""""""স্বপ্ন ফেরী"""""""""
২৯/০১/২০

এই পুরে আমি নতুন এলাম । 
স্বপ্ন বেচবো বলে, ধূসর স্বপ্ন
বেদনার স্বপ্ন , লাল নীল 
আর কালো স্বপ্ন ।

তুমি চাইলে সস্তাই দিতে পারি
বুক ভরা ভালোবাসা -
নিবে গো অতি সস্তাই , বস্তা ভরা স্বপ্ন ।

আমি স্বপ্ন ফেরি করি ।
হরেক রকম স্বপ্ন আছে ,
নষ্ট স্বপ্ন নিয়ে , সুখের স্বপ্ন বেচি ।
এই স্বপ্নটা গল্প করে -
রাজকুমার রাজকুমারীর কিৎসা বলে ।
এই স্বপ্নটা সুর করে ,
এই স্বপ্নটা গান করে ।

ও দাদা ভাই , ও দিদি আমি
    এক স্বপ্ন ফেরী ওয়ালা ।
স্বপ্ন ফেরী করি ।
এই স্বপ্নটা বেশ বড় , সুখের রাজ্যে
দিবে পারি।
এই স্বপ্নটা নিলে পরে , চার আনায় পাবে ।
এই স্বপ্নটার ডানা আছে, 
এই স্বপ্ন টা উড়ে -
এই স্বপ্নটা প্রজাপতির পাখায় মেলে ।

আমি দাদা বনে বসত করি-
দুঃখ আমার হৃদয় জুড়ে 
কষ্টের জ্বালা ভালো জানি ।

লোক ঠকানো ব্যবসা নইগো 
স্বপ্ন ফেরী করি ।
চলে গেলে আর পাবে না-
ফিরব না আর কভু এই পুরে ।

ও দাদা ভাই , ও দিদি স্বপ্ন নিবে গো
হরেক রকম স্বপ্ন আছে ।
স্বপ্ন আছে ভরিভরি ।
সস্তায় পাবে বস্তা ভরা স্বপ্ন,
চলে গেলে আর পাবে না - 
দুঃখ সুখের  স্বপ্ন গুলো।

No comments:

Post a Comment