Tuesday, May 12, 2020

কবিতা

হৃদয়হীন
১৩/৫/২০১৫

রাতের চাঁদের মৃদু আলো চেয়ে চেয়ে দেখি যখন ,
মনের গহীনে ভেসে আসে তোমার ও মুখ খানি ।
স্বপ্নচোরা মেয়ে কোথা গেছো হারিয়ে?
এখনো ও যে আমি ভালোবাসি তোমাকে ।
মৃদু ছন্দে দক্ষিনা বায়ু যখন ঘ্রাণ দেয়,
তোমার কেশের সৌরভ যে আসে ভেসে ।
গোলাপি পাপড়ী যখন ঝড়ে পরে ,
তখন আমি দীর্ঘ চুম্বনের পর তোমার
অর্ধ রঙ্গিত অধর কে দেখতে পায় ।
বিশ্বাস করো,
বিষম পরিশ্রমের পর যখন আমি ক্লান্ত,
একরাশ সুখের অলসতা আমাকে ভর করে ,
তখন যেন বক্ষে জড়িয়ে -
আদরে আদরে ভরিয়ে রেখেছো মোরে ।
ঘুমের ক্লান্তি যখন নয়ন স্পর্শ করে,
যেন তুমি স্বপ্ন চোরা হয়ে ,
এখনো আমার বুকের উপর ভর করে,
হাতে হাত চোখে চোখ অধরে অধর -
আলতো স্পর্শ কাতর ভালোবাসার আলিঙ্গন বদ্ধ ।
জানিনা আজ সেই তুমি কত দূরে!
আজও অন্তর আত্মা তোমারে খোজে ।
হৃদয় এর র্স্পন্দন থেমে গেলে, যেমন সে মূল্যহীন ।
আমার এ হৃদয় এর র্স্পন্দন হয়ে,
আজ তুমি হৃদয় হীন।

No comments:

Post a Comment